Result52

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ (সময়সূচী ও বিস্তারিত বিজ্ঞপ্তি দেখুন)

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি ও বিজ্ঞপ্তি

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ এর সময়সূচি ও বিস্তারিত তথ্য জানতে চান? তাহলে একদম সঠিক জায়গায়ই এসেছেন। আজকের পোস্টে আপনারা সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২০২৪ এর সময়সূচি এবং বিজ্ঞপ্তির তথ্য জানতে পারবেন। তাই আশা করবো সম্পূর্ণ পোস্ট টি মনোযোগ সহকারে পড়বেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২০২৪ এর সময়সূচি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি থেকে জানা গেছে যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিট এর পরীক্ষা ১লা মার্চ ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। খ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৩শে ফেব্রুয়ারি ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। গ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৪শে ফেব্রুয়ারি ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। চ ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ই মার্চ ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ (IBA) ইউনিটের পরীক্ষা ১১ই মার্চ অনুষ্ঠিত হবে। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

ক ইউনিট

১লা মার্চ

খ ইউনিট

২৩শে ফেব্রুয়ারি

গ ইউনিট

২৪শে ফেব্রুয়ারি

চ ইউনিট

৯ই মার্চ

IBA ইউনিট

১১ই মার্চ

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

উপরের টেবিল থেকে আপনারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি পিডিএফ লিঙ্ক পেয়ে যাবেন। আশা করছি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২০২৪ এর সময়সূচি এবং বিজ্ঞপ্তি পেয়ে গেছেন।

মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি 

২০২৪ সালের মেডিকেল ভর্তি পরীক্ষা জানুয়ারির শেষ সপ্তাহে বা ফেব্রুয়ারির ১ম সপ্তাহে অনুষ্ঠিত হবে। অর্থাৎ ২০২৪ সালের ৯ ফেব্রুয়ারি শুক্রবার মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে। বিস্তারিত তথ্য আপনারা বিজ্ঞপ্তি পিডিএফ থেকেই পেয়ে যাবেন।

মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

সকল ইউনিট

৯ই ফেব্রুয়ারি

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

উপরের দেওয়া ইনফরমেশন গুলো আরও বিস্তারিত জানতে পারবেন, মেডিকেল ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি পিডিএফ থেকে। পিডিএফ লেখায় ক্লিক করে পিডিএফ নামিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তি দেখে নিন।

MIST অ্যাডমিশন পরীক্ষা ২০২৪ সময়সূচি

মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (MIST) বা Military Institute of Science and Technology (MIST) এর ভর্তি পরীক্ষা ২০২৪ সালের ১৭ই ফেব্রুয়ারি তারিখে অনুষ্ঠিত হবে। সাধারণত মেডিকেল ভর্তি পরীক্ষার কাছাকাছি সময়ই MIST এর ভর্তি পরীক্ষা হয়।

MIST ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

সকল ইউনিট

১৭ই ফেব্রুয়ারি

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

এছাড়াও উপরের দেওয়া বিজ্ঞপ্তি পিডিএফ টি নামিয়ে আপনারা আরও বিস্তারিত জানতে পারবেন। MIST ভর্তি পরীক্ষার সময় এবং পরীক্ষার মানবণ্টন ইত্যাদি জানাতে পিডিএফ শেয়ার করা হয়েছে।


BUP ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

২০২৪ সালের বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ এর ভর্তি পরীক্ষা শুরু হবে ১৯ শে জানুয়ারি এবং ২০ শে জানুয়ারি ২০২৪ তারিখে। বিইউপির ভর্তি বিজ্ঞপ্তি পিডিএফ আকারে নিচে যুক্ত করা হয়েছে।

BUP ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

সকল ইউনিট

১৯ শে জানুয়ারি ও ২০ শে জানুয়ারি

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

উপরের টেবিল থেকে পিডিএফ লেখায় ক্লিক করে বিইউপি এর ভর্তি পরীক্ষা ২০২৪ এর সকল আপডেট জানতে পারবেন।

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় সকল কৃষি বিশ্ববিদ্যালয় গুলোর পরীক্ষা হয়ে থাকে। একসাথে সকল কৃষি বিশ্ববিদ্যালয়ের একসাথে পরীক্ষা হবে আগামী মে বা জুন মাসে। কৃষি গুচ্ছের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হলেই আমরা সঠিক তারিখ জানতে পারবো।

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

সকল ইউনিট

মে বা জুন মাসে

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

উপরের দেওয়া পিডিএফ টি নামিয়ে আপনারা কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা সম্পর্কে সকল তথ্য পেয়ে যাবেন। আশা করি কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২০২৪ আগামী ৫,৬ ও ৭ মার্চ অনুষ্ঠিত হবে। এই বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় বিজ্ঞান, মানবিক এবং বাণিজ্য বিভাগের শিক্ষার্থীরা আলাদা আলাদা দিনে ভর্তি পরীক্ষা দিবে। এবং শিফট আকারেও ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের C ইউনিটের ভর্তি পরীক্ষা ৫ মার্চ, A ইউনিট ৬ মার্চ এবং B ইউনিট ৭ মার্চ অনুষ্ঠিত হবে

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

সকল ইউনিট

৫,৬ ও ৭ মার্চ

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২০২৪ এর সময় তারিখ এবং সম্পূর্ণ তথ্য পেয়ে যাবেন উপরের টেবিলে দেওয়া পিডিএফ এর মধ্যে। বিস্তারিত জানতে পিডিএফ টি নামিয়ে নিন।

বঙ্গবন্ধু মেরিটাইম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

বঙ্গবন্ধু মেরিটাইম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ অনুষ্ঠিত হবে আগামী মার্চ মাসেই। ২০২৪ সালের মার্চ মাসের যেকোনো শুক্রবার - শনিবারেই বঙ্গবন্ধু মেরিটাইম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ অনুষ্ঠিত হবে।

বঙ্গবন্ধু মেরিটাইম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

সকল ইউনিট

২ ও ৩ ফেব্রুয়ারি ২০২৪

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

বঙ্গবন্ধু মেরিটাইম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সম্পর্কে আরও জানতে বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তি পিডিএফ টি ডাউনলোড করুন এবং জানতে পারবেন সকল তথ্য।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি 

২০২৪ সালের জাহাঙ্গীরনগর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২২ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি এর মধ্যে। এই তারিখের মধ্যেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা সম্পন্ন হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

সকল ইউনিট

২২ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

উপরের দেওয়া জাহাঙ্গীরনগর ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ এর পিডিএফ টি সংরক্ষন করতে পারেন। ভর্তি পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য পিডিএফ এ সাজিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বা বুয়েট ভর্তি পরীক্ষা ২০২৪ অনুষ্ঠিত হবে দুইটি ধাপে। প্রথমে প্রিলি পরীক্ষা এবং তারপর হবে লিখিত পরীক্ষা। প্রিলি পরীক্ষার তারিখ ২০শে এপ্রিল এবং লিখিত পরীক্ষার তারিখ ১১ই মে।

বুয়েট ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

প্রিলি পরীক্ষা

২০শে এপ্রিল

লিখিত পরীক্ষা

১১ই ম

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

এছাড়াও আপনারা উপরের দেওয়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বা বুয়েট ভর্তি পরীক্ষা ২০২৪ এর ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে পারবেন। 

প্রকৌশল গুচ্ছ চুয়েট, রুয়েট, কুয়েট ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

বাংলাদেশ প্রকৌশল গুচ্ছের অন্তর্ভুক্ত প্রকৌশল বিশ্ববিদ্যালয় যেমন চুয়েট, কুয়েট, রুয়েট ইত্যাদি বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা ২০২৪ অনুষ্ঠিত হবে ১৮ই মে ২০২৪ তারিখে।

প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

সকল ইউনিট

১৮ই মে ২০২৪

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

প্রকৌশল গুচ্ছ ভর্তি সম্পর্কিত পিডিএফ টি আপনাদের সুবিধার্থে এখানে দেও্বা হয়েছে। ভর্তি বিজ্ঞপ্তি টি সম্পূর্ণ দেখে জেনে নিন প্রকৌশল গুচ্ছের ভর্তি বিস্তারিত তথ্য। 

গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

গুচ্ছের আওতায় বাংলাদেশের ২২ টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। অর্থাৎ গুচ্ছ পরীক্ষা দিলে ২২ টি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দেওয়া হয়ে যায়। ২০২৪ সালের গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামী ৩রা মে থেকে ১৭ই মে এর মধ্যে অনুষ্ঠিত হবে।

গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

সকল ইউনিট

৩রা মে থেকে ১৭ই মে এর মধ্যে

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

গুচ্ছে বিভাগভেদে পরীক্ষা নেওয়া হয়। সেখত্রে ক ইউনিট এর ভর্তি পরীক্ষা ৩রা মে, খ ইউনিট এর ভর্তি পরীক্ষা ১০ই মে এবং গ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১৭ই মে ২০২৪ সালে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি 

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় বা বুটেক্স ভর্তি পরীক্ষা ২০২৪ আগামী ১০ মে অনুষ্ঠিত হবে। এই বিষয়ে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করলেই আরও নিশ্চিত হওয়া যাবে।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

সকল ইউনিট

১০ মে

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

উপরের টেবিলের মধ্যে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় এর ভর্তি পরীক্ষা ২০২৪ সম্পর্কে বিস্তারিত বিজ্ঞপ্তি পিডিএফ দেওয়া হয়েছে যাতে আপনারা স্পষ্ট ধারনা নিতে পারেন। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনেকগুলো ইউনিটে ভর্তি পরীক্ষা হয়ে থাকে। এবারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ অনুষ্ঠিত হবে ২রা মার্চ থেকে ১০ই মার্চ এর মধ্যে। অর্থাৎ, ২ মার্চ ‘এ’ ইউনিটের, ৮ মার্চ ‘বি’ ইউনিটের, ৯ মার্চ ‘সি’ ইউনিটের এবং ১৬ মার্চ ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বিস্তারিত জানতে পিডিএফ বিজ্ঞপ্তি দেখুন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

সকল ইউনিট

২রা মার্চ থেকে ১০ই মার্চ এর মধ্যে

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি পিডিএফ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি সম্পর্কিত সকল তথ্য পিডিএফ এর মধ্যে দেওয়া হয়েছে। বিস্তারিত তথ্য জানতে ভর্তি বিজ্ঞপ্তির পিডিএফ ডাউনলোড করুন।

প্রিয় পাঠক, আশা করি আজকের পোস্টে আপনারা আপনাদের কাঙ্খিত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার সময় এবং তারিখ জানতে পেরেছেন। আপনাদের জানার সুবিধার্থে আমরা সময়সূচির সঙ্গে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি পিডিএফ ও দিয়ে দিয়েছি। 

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি রুটিন

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সময়সূচি

উপরের ছবিটি আপনারা স্ক্রিনশট নিয়ে রাখতে পারেন। আপডেট টাইম এবং বিজ্ঞপ্তি পেতে এই ওয়েবসাইট বা ফেসবুকে চোখ রাখুন।

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ঃ আপনার কাছে যদি টেপলাইভ ডট কমের এই পোস্ট টি গুরুত্বপূর্ণ মনে হয় তাহলে বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারেন। এবং আপনার যদি কোন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৪ সম্পর্কে জানার দরকার হয় তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আবার আপনি যদি নিয়মিত আপডেট পেতে চান তাহলে ফেইসবুক পেইজে যুক্ত থাকতে পারেন। আজ এই পর্যন্তই, ধন্যবাদ। আল্লাহ্‌ হাফেজ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইডিয়ার নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
Result52
Result52
Result52
Result52